প্রথমবার্তা, প্রতিবেদক: আরও এক মেসিময় রাত। আরও একবার মেসি-ম্যাজিক দেখলো বিশ্ব। শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখলো আর্জেন্টিনা। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে তারা। আর প্রথম গোলটি করে বিশ্বকাপে ম্যারাডোনার করা ৮ গোলে রেকর্ডও স্পর্শ করেন এই ফুটবল জাদুকর। এ জয়ে টেবিলের দুইয়ে উঠে এলো মেসি-ডি মারিয়ারা।

সৌদি আরবের কাছে হারের পর বিশ্বাস হারান অনেকের। এখানেই হয়তো আর্জেন্টিনার শেষ দেখে ফেলেন কেউ কেউ।

তবে সব আশাই পুঞ্জিভূত ছিল মেসিকে ঘিরে। যার ওপর ভরসা রেখে স্বপ্ন দেখা যায় সোনালী ট্রফির। সে বিশ্বাস আরও একবার মজবুত করেছেন তিনি। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়েই করেছেন দারুণ এক গোল।
এর আগের পথটা কঠিন ছিল। টিকে থাকার ম্যাচে একাদশে পাঁচ পরিবর্তন। যে ডিফেন্সে ভরাডুবে হয়েছিল সেখানে আবার ৩টা।

শুরু অগোছালো হলেও খেলার ৩৬ মিনিটে মেসির ফ্রি-কিক রুখে দেন ওচুয়া। নইলে আগেই এগিয়েই যেতো আর্জেন্টিনা। মেক্সিকো সুযোগ দিলেও অ্যাক্রমণের ধার শানাতে পারেননি এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের ভালো সুযোগটা পেয়েছিল মেক্সিকো। ডি-বক্সের বাইর থেকে নেয়া ফ্রিকিক দারুন ভাবে ঠেকিয়ে দেন মার্টিনেজ।

বিরতির পর ৫১ মিনিটে মেসির পছন্দের জায়গা থেকে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। তবে গোলের দেখা পাননি এই ফুটবল জাদুকর। ঘড়ির কাঁটা যতই এগিয়েছে ততই বেড়েছে আহ্রমণ। ড্র করলও বিশ্বকাপ থেকে ছিটকে যাওয় ছিল প্রায় নিশ্চিত।

সেই গোলের পর, মেসির অ্যাসিস্টেই আরেকবার বল জালে জড়ান এনজো ফার্নানন্দেজ। এই ম্যাচেও সেরা মেসি।

২১ ম্যাচে আট গোল করা মেসি নাম লেখিয়েছেন ম্যারোডনার পাশে। আর একটা করলেই, ছাড়িয়ে যাবেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বরকে।

জয়ে আনন্দ স্বস্তি থাকছে, তবে কাজ এখনও বাকি মেসি-ডি মারিয়াদের। গ্রুপের শেষ ম্যাচে হারাতে হবে সি গ্রুপের টপে থাকা পোল্যান্ডকে। মেক্সিকো ও সৌদি আরবেরও সুযোগ থাকছে শেষ ১৬তে যাওয়ার।