1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
চট্টগ্রামের সীতাকুণ্ডে ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ রাত

চট্টগ্রামের সীতাকুণ্ডে ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি

  • পোষ্ট হয়েছে : রবিবার, ২৪ মার্চ, ২০২৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। সীতাকুণ্ডের সন্তান যুক্তরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর চ্যারিটি প্রতিষ্ঠান বিঅ্যান্ডএফ কেয়ারের পক্ষ থেকে সর্বস্তরের জনসাধারণের জন্য ভর্তুকি মূল্যে শনিবার (২৩ মার্চ) এই মুরগি বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. হাবিবুল্লাহ ও সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

ইউএনও কেএম রফিকুল ইসলাম বলেন, বর্তমানে দ্রব্যমূল্য কিছুটা বেশি হওয়ায় সাধারণ মানুষ অর্ধেক মূল্যে মুরগি পেয়ে খুবই খুশি। এরকম একটি অনুষ্ঠানে এসে সত্যিই ভালো লাগছে। বিঅ্যান্ডএফের চেয়ারম্যান মহিউদ্দিন বহদ্দা চৌধুরী আগেও এমন উদ্যোগ নিয়েছেন। এবারও রমজানে এমন উদ্যোগে অসংখ্য মানুষ উপকৃত হবে।তিনি বলেন, সীতাকুণ্ডে অনেক ধনাঢ্য ব্যক্তি আছেন, সবাই এভাবে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ালে সাধারণ মানুষ উপকৃত হবে।

বিঅ্যান্ডএফ কেয়ারের প্রধান সমন্বয়কারী আশরাফুল আলম ভূঁইয়া জানান, সীতাকুণ্ডের সন্তান প্রবাসী মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর ব্যক্তিগত চ্যারিটি সংগঠন বিঅ্যান্ডএফ কেয়ার প্রতিবছরই উপজেলার হতদরিদ্র এবং সুবিধাবঞ্চিত মানুষদের কর্মসংস্থানসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রমের পাশাপাশি প্রতি রমজানে সাধারণ মানুষের জন্য ভিন্ন কিছু আয়োজন করে থাকে। গত বছরও তারা ৫০০ পরিবারের মাঝে ৩ কেজি মাংস এবং ৬ হাজার ডিম বিক্রি করেছেন অর্ধেক দামে। এছাড়া ১ হাজার পরিবারের মাঝে অর্ধেক দামে ১০ টন চালও বিতরণ করেছেন। এবারও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা বিবেচনা করে সাধারণ মানুষের প্রোটিনের চাহিদা পূরণ করার জন্য এবং নিম্নবিত্তদের একটু ভালো খাওয়ার সুযোগ করে দিতে সংগঠনটি এই উদ্যোগ নিয়েছে। সেই ধারাবাহিকতায় অর্ধেক মূল্যে প্রতি কেজি ১০০ টাকা করে ব্রয়লার মুরগি বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি।

বিঅ্যান্ডএফ কেয়ারের স্লোগান ‘সব দায়িত্ব রাষ্ট্রের নয়, কিছু আপনার, কিছু আমার।’ এই লক্ষ্যে মানবসেবায় এই চ্যারিটি প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালিত হয়। এছাড়া বিএন্ডএফ কর্পোরেট ও বিএন্ডএফ কেয়ারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মহিউদ্দিন বহদ্দার চৌধুরী মরহুম মা-বাবার জন্য দোয়া কামনা করে এ মানবিক কার্যক্রম করে থাকেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিঅ্যান্ডএফ কর্পোরেটের কান্ট্রি ডিরেক্টর সাহেদ ইকবাল রিফাতসহ বিভিন্ন সাংবাদিকরা।

 

 

 

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর